জাবি‘র ১ম বর্ষ স্নাতক (২০১৭-১৮) শ্রেণীতে মুক্তিযােদ্ধা কোটায় ভর্তি

2018-02-11 09:16:08 Jahangirnagar University Mehedi Kennedy 30

আবেদনের সময়সূচী: মঙ্গল ৬ ফেব্রুয়ারি ২০১৮ থেকে সোম ১২ ফেব্রুয়ারি ২০১৮
আবেদন ফি: ৳ ৩০০
 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির লক্ষ্যে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মুক্তিযােদ্ধা (সন্তান/নাতি-নাতনি) কোটায় আবেদনকারী ছাত্র-ছাত্রীদের আবেদন যাচাই-বাছাইপূর্বক পরিশিষ্ট ক-তে বর্ণিত ছাত্র-ছাত্রীদেরকে উল্লেখিত বিভাগ/ইনস্টিটিউটে সাময়িকভাবে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

নির্বাচিত ছাত্র-ছাত্রীদের তালিকা রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখার নােটিশ বাের্ডে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ju-admission.org) পাওয়া যাবে। পরিশিষ্ট-ক এ নির্বাচিত ছাত্র-ছাত্রীদেরকে খবরে বর্ণিত সময়সূচী অনুযায়ী ভর্তির যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।

ক. মেধা তালিকা থেকে ভর্তি : ০৬ ফেব্রুয়ারি, ২০১৮ থেকে ০৮ ফেব্রুয়ারি, ২০১৮ তারিখ পর্যন্ত।
খ. অপেক্ষমান তালিকা থেকে ভর্তি : ১১ ফেব্রুয়ারি, ২০১৮ এবং ১২ ফেব্রুয়ারি, ২০১৮ তারিখ।

কাদের জন্য: স্নাতক (সম্মান)
 

আবেদন প্রক্রিয়া
ভর্তির সময় নির্বাচিত ছাত্র-ছাত্রীদেরকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র হতে স্বাস্থ্য পরীক্ষা (সুস্থ্যতার) সার্টিফিকেট সংগ্রহ করে সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে সংগৃহীত ভর্তি ফরম, তথ্য ফরম, এবং আইটি ফরম যথাযথভাবে পূরণ করে তার সাথে সদ্যতােলা ১০ কপি পাসপাের্ট আকারের রঙ্গীণ ছবি (প্রত্যয়ন ব্যতীত), মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সমমানের পরীক্ষা সমূহের মূল নম্বরপত্র, মাধ্যমিক পরীক্ষার মূল সনদপত্র, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মূল প্রশংসাপত্র, পিতামাতা/দাদা/দাদি/নানা/নানির মুক্তিযােদ্ধা সংক্রান্ত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মূল সনদপত্র, সরকারী গেজেটের মূল কপি অথবা লাল মুক্তিবার্তার মূল কপি, মুক্তিযােদ্ধার নাতিনাতনিদের ভর্তির ক্ষেত্রে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল হতে সংগ্রহীত সম্পর্কের প্রমাণপত্র অবশ্যই দাখিল করতে হবে (প্রত্যেকটির দুই কপি করে ফটোকপিসহ) এবং পিতামাতা/অভিভাবকের মাসিক আয়ের সনদপত্র জমা দিতে হবে। ভর্তির অন্যান্য নিয়মাবলী ভর্তি বিবরণপত্রে উল্লেখ থাকবে।

ভর্তির সময় ছাত্র-ছাত্রীরদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য ফরম পূরণ করতে হবে। এছাড়া তাদের ৩০০/- (তিনশত) টাকার একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গিকারনামা জমা দিতে হবে। অঙ্গিকারনামার নমুনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। অঙ্গিকারনামা ওয়েবসাইট থেকে ডাউনলােড করে স্ট্যাম্পে প্রিন্ট করে সঙ্গে নিয়ে আসতে হবে।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে মুক্তিযােদ্ধা (সন্তান/নাতি-নাতনি) কোটায় ভর্তির জন্য নির্বাচিত ছাত্র-ছাত্রীদের তালিকা খবরের সংযুক্তিতে রয়েছে। নির্বাচিত ছাত্র-ছাত্রীদের ভর্তির সময় ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য ফরম পূরণ করতে হবে। মুক্তিযােদ্ধার নাতি-নাতনিদের ভর্তির ক্ষেত্রে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল হতে সংগ্রহীত সম্পর্কের প্রমাণপত্র অবশ্যই দাখিল করতে হবে।

প্রার্থীর পিতা/মাতা/দাদা/দাদি/নানা/নানির মুক্তিযােদ্ধা সনদ যাচাই-বাছাইয়ে ভুয়া বা জাল প্রমাণিত হলে সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীর ভর্তি বাতিল বলে গণ্য হবে এই মর্মে ৩০০/- (তিনশত) টাকার একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গিকারনামা সম্পাদন সাপেক্ষে সাময়িকভাবে ভর্তি করা হবে।

নির্বাচন প্রক্রিয়া
মুক্তিযােদ্ধার সনদপত্র যাচাই-বাছাইয়ের পর সনদপত্র ভুয়া বা জাল প্রমাণিত হলে সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীর ভর্তি বাতিল করা হবে।

এই বিজ্ঞপ্তিতে কোন প্রকার ভুলক্রটি পরিলক্ষিত হলে পরবর্তীতে কর্তৃপক্ষ তা সংশােধন করার ক্ষমতা সংরক্ষণ করেন।