NU`র ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এলএলবি শেষবর্ষ অনলাইন আবেদন

2018-02-13 11:53:09 National University, Bangladesh Mehedi Kennedy 33

আবেদনের সময়সূচী: মঙ্গল ১৩ ফেব্রুয়ারি ২০১৮ থেকে সোম ১৯ ফেব্রুয়ারি ২০১৮
আবেদন ফি: ৳ ৩০০
 
জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স (প্রফেশনাল) কোর্সের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে এলএলবি শেষবর্ষ ভর্তি কার্যক্রমে ৩য় পর্যায়ের অনলাইন প্রাথমিক আবেদন ১৩ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হয়ে ১৯ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

কাদের জন্য: মাস্টার্স (স্নাতকোত্তর)

আবেদন প্রক্রিয়া
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভতি বিষয়ক ওয়েবসাইট (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) থেকে আগ্রহী প্রার্থীকে প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে এবং এর প্রিন্ট কপি নিয়ে আবেদন ফি বাবদ ৩০০/- (তিনশত) টাকাসহ প্রার্থীর আবেদন ফরমে উল্লিখিত কলেজে ২০ ফেব্রুয়ারি ২০১৮ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। উল্লেখ্য যে, ৩য় পর্যায়ে আবেদনকারী প্রার্থীদের নতুন করে কোন মেধা তালিকা দেয়া হবে না, মেধা তালিকায় স্থান পেতে তাদের অবশ্যই রিলিজ স্লিপে আবেদন করতে হবে।

নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী প্রাথমিক আবেদন ফরম পূরণ ও সংশ্লিষ্ট কলেজ কর্তৃক প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করতে হবে:

 

ক্রমিক

করণীয়

তারিখ

১।

অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণের তারিখ:

আবেদনকারীকে নির্দিষ্ট ওয়েবসাইটের (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions)

Master’s Tab-এ গিয়ে Apply Now (Masters Prof.) অপশনে ক্লিক করতে হবে এবং website-এ

প্রদর্শিত তথ্য ছকে এলএলবি ১ম পর্ব পরীক্ষার রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর ও পাসের সন সঠিকভাবে এন্ট্রি দিতে হবে।

১৩/০২/২০১৮

থেকে

১৯/২/২০১৮

২।

সংশ্লিষ্ট কলেজে অনলাইন প্রাথমিক আবেদন ফরম জমা দেয়ার তারিখ:

প্রার্থীকে প্রিন্ট করা প্রাথমিক আবেদন ফরমটির নির্ধারিত স্থানে স্বাক্ষর করে আবেদন ফি বাবদ ৩০০/- (তিনশত) টাকাসহ সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত তারিখের মধ্যে আবেদন ফরম জমা দিতে হবে।

১৪/০২/২০১৮

থেকে

২০/২/২০১৮

৩।

কলেজ কর্তৃক প্রার্থীদের প্রাথমিক আবেদন নিশ্চয়নের তারিখ:

১৪/০২/২০১৮

থেকে

২২/২/২০১৮

৪।

কলেজ কর্তৃক অনলাইন প্রাথমিক আবেদন ফি সোনালী ব্যাংক শাখায় জমা দেয়ার তারিখ:

কলেজ প্রাথমিক আবেদন ফি’র জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত অংশ [আবেদনকারী প্রতি ২০০/- (দুইশত) টাকা হারে] যে কোন সোনালী ব্যাংক শাখায় জমা দিবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট কলেজ Login এর মাধ্যমে Application Payment Info (Masters Reg.) অপশনে ক্লিক করে College Payment অপশন থেকে Pay Slip ডাউনলোড করবে। Pay Slip এ ২০১৮ সালের মাস্টার্স (প্রফেশনাল) প্রোগ্রামের “ভর্তি ফান্ড” খাতের সঞ্চয়ী হিসাব নম্বর- 0218100003245 উল্লেখপূর্বক মোট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে রশিদ সংগ্রহ করবে।

১৪/০২/২০১৮

থেকে

২২/২/২০১৮

রিলিজ স্লিপের অনলাইন আবেদনের সময়সূচি পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) মাধ্যমে জানানো হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions)|Master’s tab এর Important Notice/Prospectus অপশন থেকে জানা যাবে।

নির্বাচন প্রক্রিয়া
সংশ্লিষ্ট কলেজ কর্তৃক ৩য় পর্যায়ের কোন প্রার্থীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা না হলে সেই প্রার্থী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।